Uncategorized

২৭ ডিসেম্বর হতে যাচ্ছে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট

বাংলাদেশের সবচেয়ে বড় এবং জনপ্রিয় ক্রিকেট আসর বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের দিন ঠিক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ২৭ ডিসেম্বর হতে যাচ্ছে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট।

বিপিএলে এবার অংশ নিবে ৬টি দল। প্রতিটি দলের ফ্র্যাঞ্চাইজিকে প্লেয়ার্স ড্রাফটের তারিখ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে আজ অবহিত করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

আগামী ২০ জানুয়ারি থেকে বিপিএল শুরু হওয়ার কথা রয়েছে। গত মৌসুমে করোনার কারণে বিপিএল আয়োজিত হয়নি। এবার তাই বিপিএলকে ঘিরে কাজ করছে বাড়তি উন্মাদনা।

অবশেষে মনে পড়ল অবহেলিত সেই ক্রিকেটারের কথা

এবার ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, কুমিল্লা ও খুলনা অঞ্চলের প্রতিনিধিত্বকারী দল দেখা যাবে বিপিএলে। নেই সাবেক চ্যাম্পিয়ন রংপুর ও গত আসরের চ্যাম্পিয়ন রাজশাহীর প্রতিনিধিত্বকারী কোনো ফ্র্যাঞ্চাইজি।

এবার পুরনো দলগুলোর মধ্যে থাকছে শুধু কুমিল্লা ভিক্টোরিয়ান্স চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দুইবারের চ্যাম্পিয়ন কুমিল্লার মালিকানায় থাকছে লোটাস কামাল গ্রুপ। গত মৌসুমে খেলা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মালিকানা পেয়েছে যথারীতি আখতার গ্রুপ। এছাড়া রূপা ও মার্ন গ্রুপ ঢাকা, প্রগতি গ্রুপ সিলেট, ফরচুন গ্রুপ বরিশাল ও মাইন্ড ট্রি খুলনার প্রতিনিধিত্ব করবে।

ইতিপূর্বে বিপিএলের সাতটি আসর মাঠে গড়িয়েছে। এবার অনুষ্ঠিত হবে অষ্টম আসর। বরাবরের মত এই আসরেও দেশের তারকাদের পাশাপাশি অংশ নেবেন বিদেশের খ্যাতনামা ক্রিকেটাররা।

প্রাথমিক সূচি অনুসারে আগামী বছরের শুরুতে ২০ জানুয়ারি বসতে যাচ্ছে বিপিএলের অষ্টম আসর। ছয় দলের টুর্নামেন্টের পর্দা নামবে ২০ ফেব্রুয়ারি। দেশের তিনটি ভেন্যুতে হবে খেলা। মিরপুরের শের-ই বাংলার হোম অব ক্রিকেট, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টটি।

এবারের আসরে সর্বোচ্চ ক্যাটাগরি থাকবে ‘এ’। যেখানে থাকা ছয় ক্রিকেটার পাবেন সর্বোচ্চ ৭০ লাখ টাকা করে পারিশ্রমিক। আগে যেটা ছিল ৫০ লাখ। বিদেশি ক্রিকেটারের ক্ষেত্রেও আসছে পরিবর্তন। এবারের আসরে প্রতিটি ম্যাচে সর্বোচ্চ তিন জন করে বিদেশি ক্রিকেটার খেলতে পারবেন। আগে যেটা ছিল চার জন করে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button