BusinessTech

অপো রেনো এইস ২ এর নতুন চমক!

অপো রেনো এইস ২ এর নতুন চমক! অনেক জল্পনা কল্পনার পর অপো ঘোষণা করলো তাদের নতুন এন্ড্রয়েড স্মার্টফোন অপো রেনো এইস ২। যেটি ওয়্যারলেস চার্জিং সহ অপোর প্রথম স্মার্টফোন।

গতবছর অপো রেনো এইস সিরিজ প্রথম লঞ্চ করেছিল। এইস ২ হচ্ছে এই সিরিজের দ্বিতীয় স্মার্টফোন, তবে এবছর তারা ফোনটির নাম থেকে ‘রেনো’ শব্দটি বাদ দিয়েছে।

কী থাকছে অপো রেনো এইস ২ ফোনে?
অপো এইস ২ হচ্ছে এই মুহূর্তে বিশ্বে বাণিজ্যিকভাবে উপলভ্য দ্রুততম ওয়্যারলেস ফাস্টচার্জিং যুক্ত ফোন। এটি ৪০ ওয়াট ওয়্যারলেস চারজিং সাপোর্ট করে, যার ফলে ফোনটির ৪০০০ এমএএইচ ব্যাটারি মাত্র ৫৬ মিনিটে পুরোপুরি চার্জ হবে।

এছাড়া ফোনটির তারযুক্ত যে ইউএসবি চার্জার রয়েছে সেটি ৬৫ ওয়াট এর ফাস্টচার্জিং সাপোর্ট করে যা মাত্র ৩০ মিনিটে ফোনটি পুরোপুরি চার্জ করে দিতে পারে।

চমকপ্রদ সব ফিচার নিয়ে বাজারে এলো রিয়েলমি GT Neo 2

হুয়াওয়ের পি৪০ প্লাস ফোন ৪০ ওয়াটের ওয়্যারলেস এবং ওয়্যার্ড ফাস্টচার্জিং সাপোর্ট করে, তবে সেগুলো জুনের আগে বাজারে আসছে না।

অপরদিকে অপো এইস ২ ইতোমধ্যেই প্রি-অর্ডারের জন্য উন্মুক্ত আছে এবং এটি বাজারে আসবে ২০ এপ্রিল।

সেই হিসেবে বাণিজ্যিকভাবে উপলভ্য এমন ফোনের মধ্যে অপো এইস ২ হচ্ছে বিশ্বের সবচেয়ে দ্রুত চার্জ হওয়ার সাপোর্ট যুক্ত ফোন।

অপো রেনো এইস ২ স্পেসিফিকেশন এর মধ্যে রয়েছে স্নাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ৬.৫ ইঞ্চি ওলেড ১০৮০পি (৯০ হার্টজ) স্ক্রিন, ফাইভজি সাপোর্ট, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ১৬ মেগাপিক্সেল পাঞ্চহোল সেলফি ক্যামেরা, ১২জিবি পর্যন্ত র‍্যাম, এবং ২৫৬জিবি পর্যন্ত স্টোরেজ।

অপো এইস ২ ফোনের পিছনের দিকে রয়েছে ৪টি ক্যামেরা ৪৮+৮+২+২ মেগাপিক্সেল।

চীনের বাজারে অপো এইস টু আসছে ২০ এপ্রিল। ৮জিবি র‍্যাম এবং ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে ৫৬৫ ডলার, ৮জিবি র‍্যাম এবং ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে ৬২৫ ডলার, এবং ১২জিবি র‍্যাম এবং ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে ৬৫০ ডলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button